স্বল্পজ্ঞান নিয়ে ফরেক্স ট্রেডিং

0
230

ফরেক্স মার্কেটে কখনোই স্বল্প জ্ঞান নিয়ে ট্রেডিং করা ঠিক নয়। ফরেক্সে জ্ঞান অর্জন করেই তারপরে ট্রেডিং করা উচিত। ফরেক্স জ্ঞান ছাড়া ফরেক্স ট্রেডিং!! এ যেনো আকাশ কুসুম কল্পনা করার মতোই। ধরুন আপনি ড্রাইভিং এর এবিসি নলেজ নিয়েই রেসলিং প্রতিযোগিতা করতে হাইওয়ে তে নেমে পড়েন তাহলে আপনি নিশ্চিতভাবেই এক্সিডেন্ট করবেন। আপনি গাড়ি রাস্তায় চালাবেন নাকি পাশের খাদে চালাবেনে সেটা পুর্বেই অনুমিত। একইভাবে আপনি যদি বাই এবং সেল নিতে শিখেই মনে করেন ফরেক্সের অনেক কিছু শিখে গেছি আর ট্রেড করতে শুরু করে দেন তাহলে ঐ ড্রাইভারের মতোই অবস্থা হবে।

সুতরাং ফরেক্স মার্কেটে ট্রেড করার আগে অবশ্যই ফরেক্স সম্পর্কে পূর্ন জ্ঞান নিয়েই ফরেক্স ট্রেডিং করতে হবে। ফরেক্সের সুচক, সাপোর্ট-রেসিস্টেন্স ও ফাদার অব ফরেক্স খ্যাত মানি ম্যানেজমেন্ট সম্পর্কে ভালো করে জানতে হবে। অনেক স্টাডি করতে হবে এবং টেকনিক্যাল ও ফান্ডামেন্টাল এনালাইসিস করতে হবে। সর্বপরি, কমপক্ষে ছয় মাস ডেমো প্রাকটিস করে দেন রিয়েলে ট্রেডিং এ আসতে হবে। ডেমো ট্রেডিং হলো ফরেক্স ট্রেডিং এর প্রথম ধাপ। তাই এটাকে বাদ দিয়ে কখনোই পরবর্তী ধাপ যাওয়া সম্ভব নয়।

স্বল্পজ্ঞান নিয়ে ফরেক্স ট্রেডিং করার যদি ইচ্ছা থাকে , থাহলে একজন শিক্ষক এর পরামরশ নিবেন। শিক্ষক আপনাকে ধাপে ধাপে ফরেক্স ট্রেডিং শিখাবে । তাহলে ফরেক্স মার্কেট থাকে ভালো কিছু আসা করতে পারবেন।

OPEN AN ACCOUNT

LEAVE A REPLY