দুর্বল ইউরোজোন পূর্বাভাস গ্লোবাল বৃদ্ধি সম্পর্কে Concerns যোগ করুন

0
465

(ওপেন বৃহস্পতিবার বাজার) ওয়াল স্ট্রিট উদ্বেগ ফিরে আসছে বলে মনে হচ্ছে। নতুন কর্পোরেট প্রজন্মের দৃঢ় সূচনা হওয়ার পর, বিশ্বব্যাপী অর্থনৈতিক প্রবৃদ্ধির উদ্বেগগুলি সম্পর্কে বাজারে ভাল উদ্বেগ দেখা দেয়ায় ইউরোপের নতুন তথ্য এই উদ্বেগ উত্থাপন করেছে।

ইউরোপীয় কমিশন এই বছরের ইউরো অঞ্চলের বৃদ্ধির পূর্বাভাসকে 1.9% থেকে 1.3% ছাড়িয়েছে। ডিসেম্বরের জন্য দুর্বল জার্মান শিল্প উত্পাদন পরিসংখ্যান দুর্বল প্রত্যাশা নিশ্চিত।

খবর আসে চীনের বৃদ্ধির দৃষ্টিভঙ্গি ধীর এবং মার্কিন যুক্তরাষ্ট্র এখনও বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতি এশিয়ান দেশটির সাথে দীর্ঘ বাণিজ্যযুদ্ধে রয়েছে। ইইউ থেকে ব্রিটেনের প্রস্থান এবং ইতালি ও ফ্রান্সের রাজনৈতিক অস্থিতিশীলতার বিষয়ে ইউরোপের বৃদ্ধির দৃষ্টিভঙ্গি অনিশ্চয়তার সাথে জড়িত।

হতাশাজনক নির্দেশনা প্রদানকারী সংস্থাগুলির ক্রমবর্ধমান সংখ্যা সহ, একটি মিশ্র মুনাফা ঋতুর মধ্যে হতাশাজনক দৃষ্টিভঙ্গি আসে।

টুইটার (টিডিটিআর) ক্লাবটিতে যোগ দিয়েছে এবং বলেছে এটি খরচ বাড়ানোর আশা করছে। বাজারের আগে ট্রেডিংয়ে 7% ছাড়িয়েছে TWTR। তবে, কোম্পানি উভয় রাজস্ব এবং মুনাফা উভয় জন্য বিশ্লেষক এর প্রত্যাশা অতিক্রম করেছে, এবং কোম্পানী তার ব্যবহারকারী বেস থেকে আয় উন্নত হয়েছে মনে হচ্ছে। এছাড়াও, মনে রাখা উচিত যে গত বছরের এই চতুর্থাংশটি কোম্পানির পক্ষে শক্তিশালী ছিল, এটি তুলনা করা সত্যিই কঠিন ছিল।

বাজার আগে বাণিজ্য 9% এবং 4% পরে এটি 66 বিলিয়ন $ মূল্য একটি সমবায় চুক্তি ঘোষণা: এবং বিবি & টি কর্পোরেশন (BBT নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জ): অন্যান্য কর্পোরেট সংবাদ সালে SunTrust ব্যাংক শেয়ার (STI নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জ) বেড়েছে। এই পদক্ষেপটি মার্কিন যুক্তরাষ্ট্রের ষষ্ঠ বৃহত্তম ব্যাংক তৈরি করবে।

একই সাথে, বিনিয়োগকারীরা ত্রৈমাসিক চিপটল (সিএমজি) রিপোর্টটি শোষণ করছিল, যা স্টককে 8% ছাড়িয়ে যেতে সাহায্য করেছিল। রেস্টুরেন্ট শৃঙ্খলা তার শীর্ষ এবং নিচের লাইনের প্রত্যাশা অতিক্রম করেছে এবং 6% এরও বেশি করে গুদাম বিক্রয় বৃদ্ধি বৃদ্ধি করেছে।

শক্তিশালী মৌসুমে এই মৌসুমের প্রতিবেদনগুলি সত্ত্বেও, নির্দেশনার সামগ্রিক স্বরটি আশাবাদী ছিল না বলে মনে হচ্ছে, এটি এই বছরের কর্পোরেট উপার্জন প্রত্যাশাগুলি কমিয়ে তুলতে সহায়তা করেছে বলে মনে হচ্ছে।

সব মজা এবং গেম না
গাইডেড জার্নি গতকাল গেমিং স্টক সাহায্য। ভিডিও গেম কোম্পানিগুলি এসএন্ড পি 500 এর পাঁচ দিনের সাফল্যকে সাহায্য করেছে এবং হেভিওয়েট নাসদাকের উপর ব্যাপকভাবে ওজন করেছে। এবং অ্যাকটিভিশন শিলাপাতপূর্ণ ঝড় (Nasdaq: ATVI) ইএ এবং TTWO থেকে একটি হতাশাদায়ক পূর্বাভাস পর ডবল ডিজিটের চেয়ে বেশি সময় লাগতে-দুই ইন্টারেক্টিভ প্রত্যেকটি হ্রাস পেয়েছে (Nasdaq: TTWO) ইলেক্ট্রনিক আর্টস (ইএ নাসডাক), এবং। এটি এসএন্ড পি 500 পরিষেবা খাতে 1.49% কমে এসেছে, যা সূচকটির 11 টি খাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে।

ভিডিও গেমস শিল্প ও শেয়ার বাজারে তালিকাভুক্ত তার কোম্পানি যথেষ্ট বড় সামগ্রিকভাবে বাজার প্রভাবিত সাহায্য করার জন্য, এবং সম্ভবত বুধবার বাণিজ্যের হারানো পাশ যে কেউ Batna স্বাগতম জন্য একটি বিলাসিতা, যা এখনও শিল্পে একজন বিনিয়োগকারী থাকতে চান তৈরি হয়ে গেছে।

চিপস নিচে না
,: (XLNX নাসডাক) বেশি 11% jumped এবং মাইক্রন টেকনোলজি (নাসডাক: পাতানো) এবং মাইক্রোচিপ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নাসডাক MCHP) এবং Xilinx: বর্ণালী অন্যান্য শেষে, এটা Skyworks সমাধান (SWKS নাসডাক) সঙ্গে অর্ধপরিবাহী শেক এর ভাগ করা হয়েছে এল রিসার্চ (নাসদাক: এলআরসিএক্স), এনভিডিআইএ (এনভিডিএ) বুধবারও ভালভাবে সম্পাদন করেছে। যাইহোক, উভয় স্টক বৃহস্পতিবারের শুরুতে প্রাইভেট বাজারে প্রায় 1% থেকে 1.5% নিচে নেমেছিল।

যেহেতু অর্ধপরিবাহী সরবরাহ ও বিক্রয় চেইন শিল্প একটি বড় অংশ জন্য চীন উপর নির্ভর, চিপ স্টক বৃদ্ধি আংশিকভাবে ক্রমবর্ধমান আশাবাদ কারণে হতে পারে যে চলমান বাণিজ্য যুদ্ধের মধ্যে চীন প্রবৃদ্ধি গতি কমে ভয় স্টক সাম্প্রতিক চাপ একটু অতিরঞ্জিত করা হতে পারে।

উপরন্তু, এটা দেখায় একটি ইতিবাচক অনুভূতি যথেষ্ট যে সারা পৃথিবী কোম্পানি এখনও টাকা খরচ হয় চাহিদা চিপ রাখার আছে, কারণ গত মাসে অনেকটা পিছে স্টক রাখতে সাহায্য করে বিষাদ এর দৃশ্যকল্প জন্য আরেকটি সাক্ষাত্কার বিন্দু।

গেমিং স্টকগুলি কঠোরভাবে আঘাত পেয়েছে এমন দিনে চিপ নির্মাতাদের দ্বারা তৈরি লাভগুলিও সেমিকন্ডাক্টর ব্যবসায়গুলির বৈচিত্র্যকে কমিয়ে দেয়।

“ক্রেজি” উদযাপন
হিসাবে পূর্বে উল্লিখিত, বাজারের পতন ভয়, এবং ট্রেডিং বুধবার ব্যতিক্রম, যেখানে ওঠানামা Cboe সূচক নিচের 16. করার জন্য (Vix) খোলস যদিও এই সকালে এই স্তরের উপরে সামান্য বাড়ছে, মাত্র কয়েক সপ্তাহ আগে, এটা বেশী ছিল ছিল 30. (নীচের তালিকা দেখুন)।

মজার ব্যাপার হচ্ছে, বিশেষ করে, দেখতে Vix একদিন সবচেয়ে উন্মাদনাকর বাজারের স্মৃতি, যা ফেব্রুয়ারি 2018.50 4 সংঘটিত কাছাকাছি খুব কম হয়, এবং স্টক মার্কেট একটি সংশোধন সংক্ষিপ্ত কিন্তু ধারালো, বসন্তকাল অন্য ধারালো পতন দ্বারা অনুসরণ প্রবেশ করে। জানুয়ারিতে একটি শক্তিশালী সমাবেশের পর বাণিজ্যটি এসেছিল এবং আগ্রহের হার এবং মার্কিন-চীন বাণিজ্য যুদ্ধের ভয় দ্বারা আংশিকভাবে চালিত একটি অস্থির বছরটিকে কী প্রমাণ করে তা সনাক্ত করার জন্য কিছু উপায়ে সহায়তা করেছিল।

এখন, ফেড ব্রেক প্যাডালকে আঘাত করেছে, কিন্তু কিছু বিশ্লেষক গত শুক্রবার দেখেছেন এমন আরো মতামত প্রতিবেদন সম্পর্কে কথা বলছেন।

আমরা শুক্রবার কল্পনা করতে পারি যে ফেডের চেয়ারম্যান জেরোম পাওয়েল শেষ পর্যন্ত শেষ হবে।

প্রত্যাশিত হার বৃদ্ধি ওয়াল স্ট্রিটের জন্য একটি bullish গল্প মত দেখাচ্ছে। বেয়ারিশ গল্প প্রথম চতুর্থাংশ এবং অতিক্রম হতে পারে। এই উপার্জন ঋতুতে কোম্পানির নির্দেশিকা সম্পর্কে উদ্বেগগুলি সূচিত করে যে কিছু বিশ্লেষক এই চতুর্থাংশে বার্ষিক ভিত্তিতে উপার্জনের প্রত্যাশা আশা করে। (নীচের উপার্জন পূর্বাভাস সম্পর্কে আরও দেখুন।)চিত্র 1: বাজারে ঝুঁকি সহনশীলতা বৃদ্ধি পেয়েছে, বুধবারের বুধবার থেকে এই কম্বো ভোল্টিলিটি চার্টে প্রদর্শিত ভয়ঙ্কর মাত্রার উপর ভিত্তি করে। সকালে ওয়াল স্ট্রিটের প্রধান ভয় সূচক সত্ত্বেও, জনসাধারণের উদ্বেগ মাত্রা হ্রাস পেয়েছে। এই সত্য যদি আপনি দেখতে হবে। ডেটা উত্স: CBOE চার্ট উত্স: টিডি Ameritrade Thinkorswim® প্ল্যাটফর্ম। শুধুমাত্র বর্ণনামূলক উদ্দেশ্যে। বিগত কর্মক্ষমতা ভবিষ্যতের ফলাফল গ্যারান্টি দেয় না।কম মুনাফা বৃদ্ধি এগিয়ে? S & পি ক্যাপিটাল আই কিউ 2019 জন্য অনুমান পূর্বাভাস উপার্জনের, S & পি 500 গ্রুপ বৃদ্ধি শেয়ার প্রতি তিন শতাংশ বেশী এটা সিকি শেষে ছিল পয়েন্ট উল্লেখ করে। প্রদত্ত যে প্রাথমিক ইপিএস বৃদ্ধি অনুমান 2000 সাল থেকে প্রকৃত ফলাফল বেশী ছিল সময় 60% এবং চিহ্ন পাঁচটি শতাংশ পয়েন্ট গড় ছাড়িয়ে গেছে, এটা মানে হল যে ইপিএস, 2019 শুধুমাত্র 1.5% দ্বারা বৃদ্ধি পায় বিনিয়োগ গবেষণা ফার্ম CFRA অনুযায়ী। ঘটনা বছরের প্রথম প্রান্তিকে ঐ পুনর্বিবেচনা বাল্ক না প্রথম মাস সময়, CFRA অনুযায়ী। কোম্পানী বলেন: “বাজার নিম্ন প্রবৃদ্ধি অনুমান সত্ত্বেও দাম অগ্রগতি, যা ইঙ্গিত হতে পারে যে বিনিয়োগকারীদের বিশ্বাস করি যে বাজার সম্প্রসারণ গুণক মূল্য / লাভজনকতা সহ্য করতে পারেন অব্যাহত, এখন শেষ করতে ফেড মধ্যে সুদের হার চক্র পৌঁছে থাকার।”জিডিপি পুনঃনির্ধারণ: জিডিপির উপর সরকারের প্রতিবেদন সবচেয়ে ব্যাপকভাবে দেখা এবং ব্যাপকভাবে প্রত্যাশিত অর্থনৈতিক রিপোর্টগুলির মধ্যে একটি। অর্থনৈতিক বিশ্লেষণ ব্যুরো (বিএএ) দ্বারা সর্বশেষ তথ্যটি চতুর্থ ত্রৈমাসিকের জন্য জিডিপির প্রথম অনুমান 30 জানুয়ারির জন্য নির্ধারণ করা হয়েছিল, তবে সরকারের আংশিক অবসানের কারণে স্থগিত করা হয়েছিল। যদিও প্রতিবেদনটি জারি হওয়ার কয়েকদিন আগেই ক্লোজারটি সম্পন্ন হয় তবে তহবিলের ফাঁক তথ্য সংগ্রহকে বাধাগ্রস্ত করে। কিন্তু বাজারের এখন অপেক্ষায় একটি নতুন সময় আছে। বিএএ বুধবার বুধবার বলেছিল, ২8 ফেব্রুয়ারির প্রথম ও দ্বিতীয় জিডিপি অনুমানকে সমন্বিত করে একটি প্রতিবেদন প্রকাশ করবে। যারা একটি প্রাথমিক অনুমান প্রয়োজন আউটপুট পদে Natalina এর প্রত্যাশা তাকান করতে পারেন। বুধবার, চতুর্থ ত্রৈমাসিকের জন্য প্রকৃত জিডিপি বৃদ্ধি, যা 2.7% মরসুমে নিয়মিত বার্ষিক হারে আসে, তাও সর্বশেষ অনুমানগুলি দেখায়। বুধবার আন্তঃসরকার বাণিজ্য প্রতিবেদনের উপর ভিত্তি করে নেট রপ্তানির অবদান প্রতিফলিত হওয়ার সাথে সাথে এটি 1 ফেব্রুয়ারির একটি 2.5 শতাংশ অনুমানের কারণে। অন্যদিকে, অ্যাকশন ইকোনমিক্সটি আরো আশাবাদী, চতুর্থ ত্রৈমাসিকে জিডিপি বৃদ্ধির দিকে নির্দেশ করে 3.2%।

কারখানার মেঝেতে স্লাইডিং: যদিও 3% জিডিপি প্রবৃদ্ধি হাতাতে কিছু না হয়, অর্থনীতি সম্পর্কে উদ্বেগ রয়ে গেছে এবং মনে হচ্ছে গোল্ডিলক্স মডেলটিকে রিয়ারভিউ মিররতে ঠেলে দিয়েছে। এই নোটে, এই সপ্তাহের শুরুতে প্রকাশিত সরকারি তথ্য নভেম্বর মাসে কারখানা আদেশগুলি অপ্রত্যাশিতভাবে পতিত হয়েছিল। Briefing.com এর সমঝোতা একটি 0.3% বৃদ্ধি পূর্বাভাস যখন পড়া একটি 0.6% ড্রপ দেখিয়েছে। যে অক্টোবর 2.1% ড্রপ পরে ছিল। “রিপোর্টের মূল সারসংক্ষেপটি হল নভেম্বরে ব্যবসায়িক বিনিয়োগে হ্রাস দেখা দিয়েছে,” ব্রিফিং ডটকম উল্লেখ করেছে। “ডিসেম্বরে নভেম্বরে তীব্র বাজার বিক্রিয়া এবং জানুয়ারিতে সরকারের আংশিক বন্ধ হয়ে যাওয়ার কারণে নভেম্বরে নভেম্বরে আরও পতনের সম্ভাবনা বৃদ্ধি পেয়েছে, যা কর্পোরেট আত্মবিশ্বাসের কারণ ছিল।”

ভাল বাণিজ্য

ফরেক্স শিখতে এই লিংক এ দেখতে পারেন

LEAVE A REPLY