ফরেক্স মার্কেট এ নিউজ এর সময় ট্রেড করা কি উচিত?

0
433

ফরেক্স মার্কেট এ নিউজ সময় ট্রেড নিয়ে অনেকেই, অনেক  ফরেক্স ট্রেডার অনেক কিছুই বলেছেন।

আসলে এক এক ফরেক্স ট্রেডার এর এক রকম। যেমন দরেন আপনি নিউজ এর সময় ফরেক্স মার্কেট এ ট্রেড করেন না । তাহলে আপনি তো ফরেক্স মার্কেট এর নিউজ এর কথা বলবেন না । বলবেন ফরেক্স মার্কেট এ নিউজ এর সময় ট্রেড না করাই ভালো। এটা হচ্ছে আপনার কথা । আপনার এটা বলাটা স্বাভাবিক। কারন আপনি নিউজ ট্রেডার না । আর যে ট্রেডা ফরেক্স মার্কেট এ নিউজ ট্রেড করে থাকেন সে বলবো নিউজ সময় ট্রেড করা ভালো । নিউজ এর সময় ভালো প্রফিট/লাভ হয়। নিউজ ট্রেডার আরো বলতে পারে নিউজ এর সময় হচ্ছে ফরেক্স মার্কেট এ ট্রেড করার  সময় । কারন এই সময় মুভমেন্ট বেশী হয়ে থাকে । তাই প্রফিট ও বেশী হয়। আবার লস হতে পারে । লস ও বেশী হতে পারে যদি সল/SL ব্যাবাহার না করেন তাহলে নিউজ এর সময় অনেক লস হতে পারে ফরেক্স মার্কেট এ । তাই সল ব্যাবহার করা ভালো । তবে আমার দেখা মতে অনেক ট্রেডার আছেন যারা SL ব্যাবহার করেন না। কিন্তু ভালো লাভ করেন ফরেক্স মার্কেট থেকে । আবার অনেক এর অ্যাকাউন্ট শূন্য হয়ে যায় ফরেক্স মার্কেট এ । এই রকম অনেক আছেন ।

আবার আরেক ধরনের ট্রেডার আছেন যিনি কিনা নিউজ এর সময় ও ট্রেড করে থাকেন, আবার নিউজ এর সময় ছাড়া ও ট্রেড করে থাকেন ।

এখন আপনার প্রশ্ন আসতে পারে উনি এখন কি বলবেন কিংবা উনার মতামত কি ফরেক্স মার্কেট এর সম্পর্কে নিউজ নিয়ে ।

আমি নিজে ও ট্রেড করি নিউজ এর সময় । তবে নিউজ বুজে । যেমন আমি যদি বুঝতে পারি এই নিউজ টা তে ট্রেড করলে আমার ভালো লাভ হবে ফরেক্স মার্কেট থেকে। থাহলে তো আমি অবশ্যই ট্রেড করবো নিউজ এর সময় । আর যদি দেখি আজকের নিউজ টা ভালো হবে না কিংবা আমার কাছে সন্দেহ মনে হচ্ছে কিছু খারাপ হবে । আমার লাভ হওয়ার থেকে লস হতে পারে বেশী। তাহলে তো আমি নিউজ সময় ট্রেড করবো না।

তাই আগে নিউজ বুঝতে হবে । নিউজ বুঝে ট্রেড করতে হবে ফরেক্স মার্কেট এ।

তাই আসুন আগে জানি কখন , কোন নিউজ এর সময় ট্রেড করলে আপনার লাভ হবে কিংবা লস হবে ।

আমি আগেই বলে নেই যদি আপনি মনে করেন আপনার নিউজ এর সময় বেশী লস হয় ফরেক্স মার্কেট এ ।

তাহলে আপনার নিউজ এর সময় ট্রেড না করাই ভালো। কারন নিউজ এর সময় ছাড়া যদি আপনার লস কম আর লাভ বেশী হয় । তাহলে আপনার উচিত নিউজ এর সময় ট্রেড না করা ফরেক্স মার্কেট এ ।

যেমন বেশীর ভাগ ট্রেডার এর দেখা গেছে লস হয় নিউজ এর সময় । কারন তাদের strategy এর মিল পাওয়া যায় না নিউজ এর সময় । আর তাই উনাদের নিউজ এর সময় ট্রেড করলে লস হয় ফরেক্স মার্কেট এ ।

তাই আপনার ও যদি এই রকম হয় তাহলে, আমি বলবো আপনি নিউজ এর সময় ট্রেড করবেন না।

আসা করি বুঝতে পেরেছেন।

ধন্যবাদ

ফরেক্স শিখতে এই  লিংক এ clik করুন

LEAVE A REPLY