কোন সেশন এ ফরেক্স মার্কেট ট্রেড করবো?

0
500

কোন সেশন এ ফরেক্স মার্কেট ট্রেড করবো?

দ্বিতীয় অংশ

এক ফ্রেন্ড বললো, গ্রীষ্মকাল (summer) আর শীতকালে (winter)  ভিন্ন সময়ে সেশন ওপেন হওয়ার কারন কি? আমি বললাম DST (Day-Light Saving Time) এর কথা কি কারো মনে পড়ে? যেটা কিনা বাংলাদেশে কয়েক বছর আগে চালু হয়েছিল। ফ্রেন্ড রা বল্লো হে। সেই সময় আমরা আমাদের সময় ১ ঘন্টা এগিয়ে দিয়েছিলাম। এবার আমি বললাম, পৃথিবীর বড় বড় দেশগুলোও তাদের কাজের সময় বৃদ্ধির জন্য গ্রীষ্মকাল এবং শীতকালে ১ ঘণ্টা সময় পরিবর্তন করে।  আর এই কারনে বাংলাদেশে ও সেই সময় অনুযায়ী সেশনগুলো ওপেন -ক্লোজ সময় পরিবর্তন হয় । আর BST মানে হচ্ছে Bangladesh Standard Time।

এবার আমার ফ্রেন্ড রা বল্লো, তাহলে যেকোনো সেশন ওপেন হলে মার্কেটের ভোলাটিলিটি বাড়তে দেখা যায়। আর ২ টা সেশন এক সাথে ওপেন থাকলে নিশ্চয়ই ভোলাটিলিটি বেশি থাকবে। অর্থাত মুভমেন্ট আরও বেশি থাকতে পারে ?

এখন আমি বুঝলাম যে আমার বন্ধুরা কিছুটা বুঝতে পেরেছে। আমি তাদেরকে বললাম হ্যা, ব্যাপারটা অনেক টা এই রকম ই। গ্রীষ্মকালে দুপুর ১:০০ থেকে দুপুর ৩:০০ পর্যন্ত টকিয়ো ও লন্ডন সেশন ওভারল্যাপ করে এবং সন্ধ্যা ৬:০০ থেকে রাত ১০:০০ পর্যন্ত লন্ডন ও নিউইয়র্ক সেশন ওভারল্যাপ করে। আর এই সময় মুভমেন্টও বেশি দেখা যায়। ট্রেড এর জন্য ভালো সময়।

তৃতীয় অংশ এর জন্য সাথে থাকুন

ধন্যবাদ

ফরেক্স শিখতে এই  লিংক এ clik করুন

LEAVE A REPLY