নিউজ ট্রেড করে লং ট্রেড করা সম্ভব?

0
362

Forex News is possible to trade in long time?

ফরেক্স মার্কেটে অনেক সিস্টামে ট্রেড করা যায় তার মধ্যে অন্যতম ট্রেডিং সিস্টেম হল নিউজ ট্রেড।কিন্তু ফরেক্স মার্কেটে নিউজ ট্রেড করে কি লং ট্রেড করা সম্ভব। অনেকেই বলছেন ফরেক্স নিউজ সময়ে লং ট্রেড করা সম্ভব না। ৩০ মিনিট থেকে শুরু করে ১ ঘণ্টায় ট্রেড ক্লোজ করতে বলেছেন। বাংলা ফরেক্স এর অনেক ভাই। আসলে কি তাই । আপনার কি মনে হয়। যদি আমাকে প্রশ্ন করেন তাহলে আমি বলবো আগে আপনাকে মার্কেট বুঝতে হবে। মার্কেট বুঝার মাধ্যমে আপনি বুঝতে পারবেন আসলে লং ট্রেড করা যাবে কি না। তবে এটা ঠিক ফরেক্স নিউজ ট্রেড এ আপনাকে ৩০ মিনিট থেকে ১ ঘণ্টার বিতর এ প্রফিট নিয়ে আসতে পারলে ভালো।
আসলে এখানে আপনার বুজা প্রয়োজন মার্কেট ট্রেন্ড। আপনার প্রজেটিব নিউজ এর সাথে যদি মার্কেট ট্রেন্ড মিলে জায় আর টেকনিক্যাল এনালাইসিস প্রজেটিব হয়ে থাকে সাথে কেন্ডলের আচার বিধি মিলে জায় তা হলে নিউজ ট্রেডে আপনি লং করতে পারেন। এক ফরেক্স ভাই বললেন
নিউজ উপর ভিত্তি করে লং ট্রেড করাটা আমার মতে ভাল হবে না। কারন নিউজ যখন প্রকাশিত হয় মার্কেট ঠিক সে সময়ে বেশি মুভ করে থাকে বা ব্রেকআউট হয়ে থাকে। তাই নিউজ এর সময় সব সময় ছোট করে ট্রেড করাটা ভাল হবে এবং এ সময় কোন ট্রেন্ড চলমান থাকলেও সেটির ব্রেকআউট হওয়ার সম্ভাবনা থাকে তাই অভিজ্ঞরা বলে নিউজ এর সময় কোন ট্রেড না করাটা ভাল। আর লং ট্রেড যারা করেন তারাও এই সময়ে তাদের সকল ট্রেড ক্লোজ করে পরবর্তীটে নতুন ট্রেড নেওয়ার প্রস্তুতি নেওয়াটা অনেক ভাল হবে।

ফরেক্স শিখতে এই লিংক এ দেখতে পারেন

LEAVE A REPLY