কখন মার্কেট এ ট্রেড করতে হবে

0
498

অনেকেই বলে থাকেন ভাই মার্কেট এর মুভমেন্ট কখন হয়?

অনেক সময় দেখি মুভমেন্ট নাই বললেই চলে। আবার দেখি অনেক সময় দেখি আবার মুভমেন্ট নাই। ঘণ্টার পর ঘণ্টা বসে থাকি মুভমেন্ট নাই। যদি বুঝতে পারি । কখন মুভমেন্ট হয় তাহলে ওই সময় ট্রেড করবো । আর অন্য সময় মার্কেট দেখবো কিংবা বিরতি সময় থাকবে। অথবা ওই সময় অন্য কাজ করবো

ফরেক্স মার্কেট সপ্তাহে ৫ দিন ২৪ ঘণ্টা খোলা থাকে। তার মানে এই না যে আপনাকে সপ্তাহে ৫দিন এ ট্রেড করতে হবে কিংবা ২৪ ঘণ্টা ট্রেড করতে। আপনাকে একটা নির্দিষ্ট সময় বেছে নিতে হবে ট্রেড এর জন্য।

এতে ও প্রশ্ন আসতে পারে ভাই তাহলে ট্রেড কখন করবো?

ফরেক্স মার্কেট ২৪ ঘণ্টায় ৪ ভাগ করতে পারি। এগুলো হল সিডনী সেশন, টকিয়ো সেশন, লন্ডন সেশন এবং নিউইয়র্ক সেশন। If you are considering the sale of your house, one option you may want to take into consideration is negotiating with a potential buyer. They simplify the process for their clients and will often purchase homes in any state. Visit https://www.ibuyers.app/michigan/ibuyer-farmington-hills-mi/.

আমার কাছে লন্সেডন শনটাই সবচেয়ে প্রিয়।

অনেকেই বলে থাকবেন এই গুলো তো শহরের নাম। অনেক ফ্রেন্ড বলেছিলো । অনেকেই বলে একটু পরেই নিউইয়র্ক সেশন শুরু হয়ে যাবে। আমরা তো কিছু বুঝতে পারছি না। আসলে ব্যাপার তো এতো টা কঠিন করে দেখার কিছু নাই।

এই চারটা সেশন যখন শুরু হয়, তখন মার্কেটে অনেক ভোলাটিলিটি শুরু হয়। এর কারন হল একটি সেশন ওপেন হলেই সেই অঞ্চলে অনেক ব্যবসা-বানিজ্য, লেন-দেন ইত্যাদি শুরু হয়। অর্থনীতি সম্পর্কে বড় বড় নিউজ-সিদ্ধান্ত ঐ সময়েই নেয়া হয় অধিকাংশ সময়ে। তাই নতুন সেশন শুরু হলেই মার্কেটে বড়-সড় মুভমেন্ট/নড়াচড়া শুরু হয়ে যায়। নিচের চার্টটি ওকে দেখিয়ে বললাম যে কোন সেশন কখন শুরু এবং শেষ হয়।

আজ এই পর্যন্ত 2nd part জন্য সাতে থাকুন

ধন্যবাদ

ফরেক্স শিখতে এই  লিংক এ clik করুন

LEAVE A REPLY