Forex market এ margin call দেখে ট্রেড করা।

0
25

যদি দুইটি শব্দ থাকে তবে আপনি একজন ব্যবসায়ী হিসাবে শুনতে চান না, এটি একটি “মার্জিন কল” হবে। একটি মার্জিন কল যখন ব্রোকার তার অবস্থান বা অবস্থানগুলি খোলা রাখার জন্য অ্যাকাউন্টে অতিরিক্ত তহবিল আমানত করতে বলে। সেখানে রক্ষণাবেক্ষণ মার্জিন একটি নির্দিষ্ট পরিমাণ ট্রেড ওপেন বজায় রাখার জন্য প্রয়োজনীয়, তাই যদি আপনি আপনার অ্যাকাউন্ট এ এই নগদ মূল্য থাকে না, আপনি আর্থিক অবস্থা ডুবান করতে হবে।

প্রান্ত
ফরেক্সের ক্ষেত্রে মার্জিন গুরুত্বপূর্ণ, কারণ এটি মূলত একটি বৃহত্তর কেন্দ্রে “জমা” হয়। উদাহরণস্বরূপ, যদি আপনার একাউন্টে জমা প্রতিটি ডলারের জন্য 50 বার লিভারেজ থাকে তবে আপনি $ 50 নিয়ন্ত্রণ করতে পারেন। এই উদাহরণে, আপনি একটি ডলারের জন্য $ 50 মূল্যের একটি মুদ্রা বাণিজ্য করতে পারেন। এই লিভারেজ ফরেক্সকে খুব আকর্ষনীয় করে তুলছে, কারণ আপনি আপনার উপার্জনকে সর্বোচ্চ করতে পারেন। যাইহোক, আপনার আমানত 50 বার ট্রেডিং মানে ক্ষতির পরিমাণ বৃদ্ধি।

মার্জিন নিঃসন্দেহে একটি ডবল তক্তা তরোয়াল, কিছু সম্পর্কে আপনি খুব সতর্ক হতে হবে। বেশিরভাগ পেশাদার দোকানগুলি লিভারেজের 10 গুণ বেশি ট্রেড করে না, যা আংশিকভাবে বেশিরভাগ খুচরা বিক্রেতা ব্যবহার করে তুলনা করে। আপনি যদি 50 মিলিয়ন ডলারের ট্রেডিংয়ে ট্রেড করছেন, তবে লিভারেজ 1000 ডলারের চেয়ে 10 গুণ বেশি চিত্তাকর্ষক হবে।

একজন ব্যবসায়ী হিসাবে আপনার প্রথম কাজ
নিঃসন্দেহে, ব্যবসায়ী হিসাবে নম্বর এক টাস্ক আপনার ট্রেডিং মূলধন রক্ষা করা হয়। আপনি যদি নির্মূল হয়, কোন ডিল হবে। আমরা ক্ষতিগুলি বন্ধ করার জন্য এটি ব্যবহার করি, কারণ আমাদের বিশ্লেষণে আমাদের ভুল প্রমাণ করার সময় এটি আমাদের বাজার থেকে বের করে দেয়। এই কারণে যে রাখা নিয়ন্ত্রণে মার্জিন অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ আপনি দীর্ঘ মেয়াদে আপনার অবস্থান ভুল নাও হতে পারে, কিন্তু যদি আপনি উচ্চ লিভারেজ আছে, তবে আপনি মার্কেট ত্যাগ করার আগে বাণিজ্য সফল হতে পারে।

মার্জিনে মনোযোগ দেওয়ার মাধ্যমে আপনি বাণিজ্যকে “শ্বাস স্থান” দেন এবং আরো গুরুত্বপূর্ণ, আপনি নিজেকে সফল হওয়ার সুযোগ দেন। আপনি ব্যবসা হারিয়ে গেছে, তাই বিশাল পুলিশ স্থাপন আপনার টাকা হারান এবং আপনার অ্যাকাউন্ট গাট্টা একটি দুর্দান্ত উপায়। মনে রাখবেন যে পেশাদার ব্যবসায়ীরা সবসময় তাদের অ্যাকাউন্টগুলি সুরক্ষিত রাখার বিষয়ে উদ্বিগ্ন। আপনি যদি স্মার্ট ডিল রাখেন এবং একটি পরিসংখ্যানগতভাবে লাভজনক সিস্টেম অনুসরণ করেন তবে অবশ্যই অবশ্যই সময়ের সাথে সাথে আসবে।

আপনি আপনার সব লিভারেজ ব্যবহার করতে হবে না
আপনি আপনার সমস্ত লিভারেজ ব্যবহার এড়াতে পারেন কিভাবে দেখাতে একটি উদাহরণ দেখেন । যদি আপনার অ্যাকাউন্টে $ 10,000 থাকে এবং আপনার 50 বার লিভারেজ থাকে তবে আপনি $ 500,000 এর জন্য মুদ্রাগুলি ট্রেড করতে পারেন। অন্য কথায়, আপনি $ 500,000 বৃদ্ধি দিয়ে একটি ইউরো / ইউএসডি জোড়া বিক্রি করতে পারেন। তবে মার্জিন কলের কারণে বাজার থেকে বেরিয়ে আসার জন্য এটি কয়েকটি পদক্ষেপ নেবে। তারপরে, আপনার মার্জিনের বাকি অংশটি আপনার কাছে থাকবে।

কিন্তু ধরুন আপনি তার চেয়ে বেশি সতর্ক এবং 25,000 ডলার মূল্যের কেন্দ্রে কেনার সিদ্ধান্ত নিয়েছেন। বাজারের বাইরে থেকে জোরপূর্বক $ 9500 হ্রাস করার ক্ষমতা ছাড়ার জন্য আপনাকে $ 500 মার্জিনের প্রয়োজন হবে। এটি অর্জনের জন্য আপনার বিরুদ্ধে চলার পথে এটি আরও বেশি কিছু গ্রহণ করবে।

তাছাড়া, এটা স্পষ্ট যে এই অর্থে আপনার বিরুদ্ধে বাজার প্যাচসমূহ দেওয়া হবে না এবং সেই কারণেই, যদি আপনি $ 25,000 এর একটি চুক্তি 100 স্টপ লস PIP এর, have, তারপর আপনি $ 250 একটি ক্ষতি জন্য খুঁজছেন। এই ক্ষতির পরে, আপনার অ্যাকাউন্টে এখনও আপনার $ 9750 আছে। (এই সব ট্রেডিং খরচ ইত্যাদি আগে)

অন্য কথায়, এটি আপনাকে সময়ের সাথে আপনার অ্যাকাউন্ট তৈরি করার ক্ষমতা দেয়। দুর্ভাগ্যবশত, নতুন ব্যবসায়ীদের সাথে আমার সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে এটি এক, তাদের কোন ধৈর্য নেই। তারা বুঝতে পারে না যে বিশ্বের বৃহত্তম ব্যবসায়ীরা সময়সীমার সাথে তাদের অ্যাকাউন্টগুলি নির্মাণ করতে পারবে না। দুর্ভাগ্যবশত, আমি গল্প এখানে সেখানে গত শতাব্দীতে, যেখানে লোকেরা অল্প সময়ের মধ্যে বিপুল অর্থ সংগ্রহ উপর কিছু পড়তে, কিন্তু এই ব্যতিক্রম বদলে নিয়ম নেই। তারা স্পষ্টভাবে বিক্রয় ব্রোশিওরগুলিতে “বিক্রয় সামগ্রী” শিরোনামের অধীনে জমা হয়।

হোম দূরে নিতে
আপনি করতে পারেন বৃহত্তম জিনিস আপনার কেন্দ্র আকার যুক্তিসঙ্গত রাখা হয়। দুর্ভাগ্যবশত, অনেক মানুষ কাজ করে না এবং আর্থিকভাবে নিজেদেরকে আঘাত করে। বৈদেশিক মুদ্রার লেনদেন এবং অন্যান্য প্রভাবশালী বাজারগুলি ইক্যুইটিগুলির মতো অন্যান্য যন্ত্রগুলির থেকে আলাদা হবে। আপনি একটি বড় পরিস্থিতি খেলতে টাকা ধার। শতাংশ ভিত্তিতে, মুদ্রা কোনও লিভারেজ ছাড়াই ট্রেডিং নিশ্চিত করার জন্য যথেষ্ট সরানো হয় না। কারেন্সি পেয়ারে 7% এরও বেশি শক্তিশালী আন্দোলন হতে পারে। তবে, লিভারেজ যে আরো আকর্ষণীয় প্রস্তাব হয়ে যায়।

স্টক ভিন্ন, আপনি কার্যত কিছুই আছে। আপনি গতি speculating হয়। আপনি যদি নির্দিষ্ট সময়ে ফেডেক্সে দীর্ঘকাল ধরে থাকেন তবে আপনি এখনও সেই কোম্পানির টুকরা মালিক নন, তা কতটা পড়ে না। আপনি বেনিফিট না, তাই আপনি মার্জিন সম্পর্কে চিন্তা করতে হবে না। অতএব, আপনি কখনো অতিরিক্ত বাহু বা যে ক্ষতিগ্রস্ত যোগ করা উচিত নয়। বৈদেশিক মুদ্রার লেনদেন খুব লাভজনক হতে পারে, তবে আপনার নিজের সেই সমস্ত শক্তিতে স্মার্ট হতে হবে।

LEAVE A REPLY