কিভাবে খবর না দেখে ট্রেড করবো আজ টা আলোচনা করবো বাংলা ফরেক্স স্কুল এ।

0
384

অনেক ভাই আছেন ফরেক্স এর খবর দেখতে চান না । শুধু ট্রেড করতে থাকেন। আর তাদের জন্য আজকের আর্টিকেল।

কোড ছাড়ার পরে তৃতীয় প্রতিবেদন আমার জীবন বদলে গেছে যখন আমি ট্রেডিং শুরু করি, তখন আমি ক্রমাগত কারন খুঁজছিলাম যে মুদ্রা জোড়া এক দিক থেকে অন্য দিকে চলে যায়। আমি ট্রেড করব, আর বাজার আমার বিরুদ্ধে কাজ করবে। আমি কিছুটা ক্ষতি করেছিলাম, তারপর আমার যা ঘটলো তার কারণ খুঁজছিলাম। প্রায়শই, আমি কাউকে ফোরাম বা নিউজ সাইটে খুঁজে পেতে পারি যা আমাকে বলে যে “মুদ্রা এ রাতারাতি হাজির হওয়া অর্থনৈতিক পরিসংখ্যানগুলির কারণে পড়ে গিয়েছে।” এই সত্য হতে পারে, শেষ পর্যন্ত এটা কেন ঘটেছে তা কোন ব্যাপার না। এটা শুধুমাত্র গুরুত্বপূর্ণ।
একবার আমি “কি” বা “কেন আমি সরানো” তে ফোকাস করতে শুরু করি, আমি বুঝতে পারলাম যে মুদ্রা জোড়াটিকে এক দিক বা অন্য কোন দিকে নিয়ে যাওয়ার বিষয়টি বোঝা সম্পূর্ণরূপে অপ্রাসঙ্গিক ছিল। আমার বুঝতে হবে যে আমরা আসলেই সমর্থন, প্রতিরোধ, ট্রেন্ডলাইন বা সূচকীয় চলমান গড় ভাঙা। এটি আসলেই কোন ব্যাপার না কারণ এটি কী কারণে ঘটেছে, যা এখনই আমরা এই স্তরটি পাস করেছি, এবং আলোচনা ইতোমধ্যেই ঘটেছে। আমার ট্রেড স্টপ হলে, আমি সমীকরণের ভুল দিকে স্পষ্টভাবে স্পষ্ট।

ফরেক্স দেখে ট্রেডিং ট্রেডিং আপনি যতদিন ভুল করবেন ততক্ষণ আপনি বাজারের সাথে তর্ক করতে পারেন, কিন্তু এটি অনেক অর্থ হারাতে দুর্দান্ত উপায়। অনেক মানুষ বাজারের সঠিক কিনা বা না তা নিয়ে উদ্বিগ্ন। এবং বুঝতে পারে না। আমি ব্যক্তিগতভাবে এক দশক আগে আর্থিক সংকটের সময় দেউলিয়া হয়ে গিয়েছিলাম যারা দুই ব্যবসায়ী জানেন। তারা কিভাবে “স্টক বাজারে এই উদার পতন চিরতরে থাকতে পারে না কিভাবে সম্পর্কে তর্ক করা অব্যাহত।” শেষ পর্যন্ত, তারা সঠিক ছিল। যাইহোক, এই হাস্যকর বিদ্রূপাত্মক আর্থিকভাবে তাদের বিনষ্ট করার জন্য দীর্ঘ দীর্ঘ যথেষ্ট।

একটি সাধারণ সত্যের পরিবর্তে বাজারটি কতদূর গতিতে চলছে তার আরো কঠোর উদাহরণে, আমি মনে করি একটি মোটামুটি প্রতিশ্রুতিশীল ফরেক্স ব্রোকার এবং ২006 সালে একটি নিকট-ফরেক্স ব্রোকার মনে আছে যে আমরা ইউএসডি / জেপিওয়াই বিক্রি করার চেষ্টা করেছি। তার যুক্তি ছিল যে, জাপান সফর নিরাপত্তার ভিত্তিতেই প্রবাহিত হবে, যা শেষ পর্যন্ত সঠিক ছিল। দুর্ভাগ্যবশত, তিনি প্রায় ছয় মাস আগে এই মুদ্রা জোড়া বিক্রি শুরু করেন। বিষয়গুলি আরও খারাপ করার জন্য, তিনি খুব দৃঢ়প্রত্যয়ী ছিলেন যে তিনি ঠিক ছিলেন যে তিনি তাদের ছোট করা অব্যাহত রেখেছিলেন। তিনি তার অ্যাকাউন্ট উড়িয়ে শেষ পর্যন্ত। কেবিনের দৃষ্টিকোণ থেকে একটি নির্দিষ্ট বিভাগে যদিও এটি ঠিক ছিল, তবুও এই জুটিটি এই সময়ের মধ্যে ক্রমবর্ধমান হয়। এই ক্ষেত্রে, আপনি সত্যই হতে পারেন, অথবা আপনি লাভজনক হতে পারেন। এটা আপনার পছন্দ।

যখন 13 বছরের মধ্যে প্রথমবারের মতো ট্রেডিং শুরু হয়, তখন অনেক লোক এই সংবাদে অংশগ্রহণ করবে। বৈদেশিক মুদ্রার জগতে একটি বিন্দু ছিল যেখানে আপনি সংবাদ বিজ্ঞাপনের সুবিধা নিতে পারেন, কিন্তু ফরেক্সের বিশ্বে প্রবেশ করা অ্যালগরিদম এবং মেশিনের ব্যবসায়ীরা যখন এটি প্রকাশিত হয় তখন অর্থনৈতিক সংবাদ বাণিজ্য করার চেষ্টা করেছিল। সেখানে ইউআরএল এবং কীওয়ার্ড ভিত্তিক ব্যবসাগুলির জন্য এখন নিউজফিড স্ক্যান করা আছে এমন প্রোগ্রাম রয়েছে। আপনি প্রতিদিন হাজার হাজার ডলার পরিশোধ করার চেয়ে আপনার নিউজ ডেলিভারিটি দ্রুত নয়, আপনার মৃত্যুদন্ড গতি হ্রাস পায় এবং আপনার অ্যাকাউন্টের আকার বাজারটিকে সরানোর জন্য যথেষ্ট বড় নয়। এখন খবর গুলো ইন্টারনেট এ দেওয়ার হয় । আগের মত কেও এখন আর ওই রকম ভাবে নিউজ পড়ে না । অনেক কম মানুষ আছেন যারা এখনো নিউজ পেপার পড়েন।

এর অর্থ এই নয় যে আপনার বিশ্লেষণে সংবাদ ভূমিকা রাখতে পারে না, তবে আপনাকে দীর্ঘমেয়াদী দৃষ্টিকোণ থেকে এটি দেখার প্রয়োজন। উদাহরণস্বরূপ, সম্প্রতি কানাডা থেকে অনেক খারাপ অর্থনৈতিক ঘোষণা করা হয়েছে, তাহলে তিনি সন্দেহ করতে পারেন যে কানাডিয়ান ডলার কিছুটা মরিয়া হবে। এটি ভাল, কিন্তু এর অর্থ এই নয় যে আপনি তাত্ক্ষণিকভাবে বোতামটি চাপছেন। এর অর্থ কী যে আপনি মুদ্রার সম্ভাব্য প্রাথমিক ড্রাইভ হিসাবে আপনার মনের পেছনে এটি রেখেছেন। এই খবর গেটওয়ে দীর্ঘমেয়াদী চলন্ত সম্পর্কে খবর সংগ্রহ, এ খুব ভাল। শিরোনামের উপর ভিত্তি করে কী হবে তা পরবর্তী পাঁচ মিনিট নির্ধারণ করা প্রায় অসম্ভব। তরলতা একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে, এবং কোর্স মেশিনগুলি যখন আপনি বোতামটি টিপবেন তখন হাজার হাজার চুক্তি তৈরি করে।

ফরেক্স শিখতে এই লিংক এ দেখতে পারেন

LEAVE A REPLY