লাভ এবং ক্ষতির হিসাব কি ভাবে ফরেক্স এ ?

0
288

ফরেক্সে ব্যবসা করতে হলে আপনাকে এখানে লাভ এবং লস মেনে নিয়েই এখানে কাজ করার অভ্যাস গড়ে তোলার চেষ্টা করতে হবে। লসগুলো থেকে প্রতিনিয়ত শিক্ষা গ্রহন করতে হবে, কিভাবে লসটাকে আরো কমিয়ে আনা যায় সেই চেষ্টা করতে হবে। আর এভাবে করতে করতে একসময় দেখবেন যে আপনার লসের পরিমাণটা অনেকাংশে কমে এসেছে এবং আপনি আস্তে আস্তে লাভবান হতে থাকবেন আশা করা যায়।

তবে আপনাকে প্রতিদিন একটা টার্গেট এ ট্রেড করতে হবে। ফরেক্স মার্কেট এ নির্দিষ্ট সময় এ ট্রেড করবেন। আর ওই নির্দিষ্ট সময় আপনার কত পিপ্স প্রফিট হলো এটার হিসাব করবেন। তাহলে আপনি লাভ এবং ক্ষতির হিসাব বার করতে পারবেন।

অনেকেই ফরেক্স মার্কেট এ ট্রেড করার সময় , কত ডলার আয় হলো এই হিসাব করে। তবে আপনার এখন কত ডলার আয় করলেন , নাকি কত পিপ্স প্রফিট করলেন এই করলে ভালো ভাবে ট্রেড করতে পারেন। তা নির্ভর করে আপনার উপর। তবে টার্গেট থাকতে হবে। আর যদি টার্গেট Complete না হয় , চিন্তার কিছু নাই। কারন ফরেক্স মার্কেট তো আর একদিন এর না। তবে খেয়াল রাখতে হবে। জেনো বেশী লস না হয়। আর বেশী লস হলেই সমস্যা । আবার লস Recover করতে অনেক সময় লাগবে। তাই টার্গেট কাজ করবেন । আর টার্গেট Fillup না হলে পরের দিন আবার একই টার্গেট এ কাজ করবেন।

Open an account

LEAVE A REPLY