লস মানার ক্ষমতা

0
238

কোন ট্রেড এ আপনার লস Running আছে আর আপনি লস মেনে নিতে পারছেন না। তাই আপনি ঐ একাউন্ট কে বাচানোর জন্য আরো ডলার ইনভেষ্ট করলেন । এটা আপনার জন্য আরো বড় লস। আপনি বুজতে পারতেছেন মার্কেট আপনার দিকে ফিরে আসতে অনেক সময় নিবে বা আসবে না।
আপনি আপনার ধারনা নিয়ে গোড়ামী করা। যে মার্কেট ভূল দিকে যাচ্ছে আর আপনি ঠিক পথে আছেন। কিন্তু ভাই আপনাকে এটা চিন্তা করতে হবে �মার্কেট সব সময় ঠিক দিকেই চলে�।
ধরেন আপনি কোন একটা ট্রেড দিয়েছিলেন আর ঐ ট্রেড তাতে আপনার অনেক বেশী লস হয়ে গেছে। ত এখন আপনি চাচ্ছেন ঐ লস টা পূরন করতে । তাই আপনি কি করলেন আরো বড় ভলিউম দিয়ে আরেকটা ট্রেড ওপেন করলেন আপনার লস রিকবারী করার জন্য। এখন আপনি আরো বড় লসের দিকে যাপ দিলেন। আর হয়ত আপনার একাউন্টকে শূন্য করলেন।

ফরেক্সে লাভ লস আছেই এবং লস প্রতিটা বিজেনেসেরই একটা অংশ।তবে এটা সত্য যে বেশীরভাগ নতুন ট্রেডার ফরেক্সে লস মেনে নিতে পারে না। তবে লস মেনে নেওয়া শিখতে হবে। যেমন উপরে বলা আছে। লস ট্রেড গুলোর কথা । লস ট্রেড Running থাকলে আমরা আরো লস করি তাই লস ট্রেড থেকে বের হয়ে আসতে হবে। যেমন ১ টা ভুল ট্রেড যদি হয় , তাহলে ওই ট্রেড টা ক্লোজ করতে হবে। আর সঠিক ট্রেড ওপেন করতে হবে। এই ভাবে লস ট্রেড গুলো ক্লোজ করে , সঠিক ওপেন করতে হবে । আর লস ট্রেড Running থাকলে আমরা আবার লস ট্রেড ওপেন করবো না।

ধন্যবাদ।

Open an account

LEAVE A REPLY