অভিজ্ঞতা যে কারনে প্রয়োজন।

0
681

অভিজ্ঞতা এমন একটা জিনিস যা যেকোনো কাজে আপনাকে সফলতা এনে দিতে পারে। তাই আপনাকে কোন কাজে সাফল্য অর্জন করতে হলে আপনাকে সেই কাজটির পিছনে অনেক সময় দিতে হবে এবং আপনাকে অনেক অভিজ্ঞতা অর্জন করতে হবে। ফরেক্স এর বেলাতেও একই, আপনি যখন ফরেক্স এ সময় দিতে দিতে ফরেক্স সম্পর্কে অনেক জ্ঞান অর্জন করতে পারবেন, আপনি যখন ফরেক্স এর ব্যাপারে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারবেন, তখন েদখবেন যে আপনি খুব সহজেই ফরেক্স এ মার্কেট বুঝতে পারতেছেন এবং কখন কি ট্রেড করতে হবে আপনি খুব সহজেই বুঝতে পারতেছেন। যার ফল স্রুতিতে আপনি ফরেক্স করে লাভবান হতে পারবেন। তাই আমি বলছি অভিজ্ঞতা খুব গুরুত্বপূর্ণএকটা জিনিস।(sideeffects.com)

যদি আপনাকে কেউ বলে থাকে অভিজ্ঞতা ছাড়া ফরেক্স মার্কেট থেকে অনেক টাকা আয় করা যায় তাহলে এই কথাটা পুরোপুরি ভাবে ভুল ধারণা ।

আপনাকে হয়তো অনেক অভিজ্ঞতা বলে থাকবেন আমি এমন একটা Strategy এর মাধ্যমে চ্যাট করে থাকি। যার মাধ্যমে বছর শেষে আবার অনেক প্রফিট হয়ে থাকে। এটা হতে পারে সে যদি অনেকদিন যাবত ওই Strategy নিয়ে ট্রেড করে থাকেন তাহলে এটা হওয়ার সম্ভাবনা আছে কিন্তু নতুনদের জন্য এটা সম্ভব না।

একই Strategy দিয়ে একজন ট্রেডার অনেক প্রফিট করতে পারবেন। কিন্তু ওই একই স্টোরি দিয়ে অন্য প্রফিট করতে পারবেন আর কোন গ্যারান্টি নেই।

তাই কোন Strategy দিয়ে প্রফিট করার জন্য আপনাকে সেই স্টেজে নিয়ে ভালো করে পড়াশোনা করতে হবে। তাহলে আপনি ওই Strategy দিয়ে ভাল প্রফিট করতে পারবেন

LEAVE A REPLY