আমেরিকা এবং চায়নার মধ্যে চলমান ট্রেড ডিলের অংশ এর খবর দেখে কি লাভ হবে?

0
83

আমেরিকা এবং চায়নার মধ্যে চলমান ট্রেড ডিলের অংশ হিসেবে , আমেরিকা যদি নতুন করে চায়নার উপরে ট্যারিফ এপ্লাই করে সেক্ষেত্রে চায়না বড় ধরনের ঝামেলায় পরবে । যেহেতু অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সরাসরি চাইনিজ মার্কেটের সাথে সম্পর্কিত , সেক্ষেত্রে অস্ট্রেলিয়ান ডলার এবং নিউজিল্যান্ড ডলার বড় ধরনের ক্ষতিগ্রস্ত হবার সম্ভাবনা আছে ।

অপরদিকে জাপানি ইয়েন এবং সুইচ ফ্রাঙ্ক সেফ হ্যাভেন হিসেবে বেশ ভালো সুবিধা পেতে পারে । আবার চায়নার সাথে জাপানের ব্যস্তানুপাতিক ব্যবসায়ীক সম্পর্কের কারনে জাপানী ইয়েন আরো বেশি সুবিধা পেতে পারে ।

কিন্তু যদি আপাতত নতুন করে ট্যারিফ এপ্লাই না করা হয় তাহলে উপরে উল্লেখিত সম্পর্কের কারনে অস্ট্রেলিয়ান ডলার এবং নিউজিল্যান্ড ডলার বেশ শক্তিশালী হবার সম্ভাবনা আছে । যেহেতু ট্যারিফ এপ্লাই না হলে সেফ হ্যাভেন কারেন্সি হিসেবে জাপানী ইয়েন এবং সুইচ ফ্রাঙ্ক সুবিধা পাবে না এবং আগেই বলা হয়েছে যে , অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড ডলার বেশি সুবিধা পাবে , সেক্ষেত্রে এই ট্যারিফ এর বিষয়টা হিসেবে নিলে AudJpy, NzdJpy , AudChf এবং NzdChf পেয়ারগুলোতে বড় ধরনের পজিটিভ মুভমেন্ট হবার সম্ভাবনা থাকবে। তাই নতুন ট্যারিফ এপ্লাই এর বিষয়টা বন্ধ হলে উপরোক্ত পেয়ারগুলোতে ভালো পজিশন থেকে বাই মুডে থাকা যেতে পারে এবং এখান থেকে বেশ ভালো প্রোফিট পাবার সম্ভাবনা থাকবে …

এন্ট্রি নেবার আগে অবশ্যই ফান্ডামেন্টাল বিষয়গুলোর ভালো মত খোজ খবর নিয়ে এন্ট্রি নেওয়া উচিৎ । 
অবশ্যই মানি ম্যানেজমেন্ট ফলো করে এবং স্টপ লস ব্যবহার করে ট্রেড করুন , নিজের ব্যলেন্সকে সুরক্ষিত রাখুন ।।

LEAVE A REPLY