প্রফিট করা কি ভাগ্যের ব্যাপার ?

0
372

প্রতিটা ব্যবসাতেই লাভ লস আছে। লাভ লস ছাড়া কোনো ব্যবসাই সম্ভব না। ফরেক্সও ঠিক তেমন। এখানেও লাভ লস আছে। সব ব্যবসাতেই প্রফিট করার পেছনে একটু ভাগ্য কাজ করে। ফরেক্সও তার ব্যতিক্রম না। এখানেও প্রফিট করার পিছনে ভাগ্য কাজ করে। কিন্তু আরেকটা ব্যপারও মাথায় রাখতে হবে। ভাগ্য সুপ্রসন্ন করার পেছনেও নিজের হাত রয়েছে। নিজের ভাগ্য নিজেকেই গড়তে হবে।

তবে এই ভাবে ও বলা যায় ফরেক্স এ প্রফিট মোটেই ভাগ্যের উপর নির্ভর করে না। হ্যা তবে ভাগ্য বলতে একটা কথা আছে। কিন্তু তার আগে আপনাকে ফরেক্স ভালো করে শিখতে আপনাকে ভালো এনালাইসিস করা জনাতে হবে। আপনি যদি ভালো এনালাসিস করতে পারেন তবে অবশ্যই ফরেক্স এ প্রফিট করতে পারবেন।

আপনি যদি সঠিক নিয়ম মেনে ট্রেড করেন তাহলে আশাকরি আপনি Profit করতে পারবেন। আর আপনি যদি না শিখে ট্রেড করেন তাহলে তো Profit করার সম্ভাবনা খুবই কম। তাই আগে শিখেন কিভাবে ফরেক্স এ ট্রেড করতে হয়। যে নিয়ম গুলো থাকে সেই নিয়ম গুলো মেনে ট্রেড করুন তারপর দেখবেন আপনার প্রফিট হচ্ছে।

ফরেক্সে আরেকটা বিষয় খেয়াল রাখতে হবে সেটা হচ্ছে লোভ। আপনি যদি লোভ টাকে কন্ট্রোল করতে না পারেন তাহলে ফরেক্সে না আসাই ভাল। অনেকেই মনে করেন ফরেক্সে হচ্ছে আলাদিনের চেরাগ আসলে ব্যাপারটা পুরোপুরি সঠিক নয়। আপনি যদি লোকাল কোন ব্যবসা করেন তাহলে দেখবেন মাস শেষে সেখান থেকে সামান্য কিছু একটা অংশ মুনাফার আশা করে থাকেন। তবে তাহলে ফরেক্স কেন এত বেশি প্রফিট এর আশা করেন তাই আগে মাসে একটা টার্গেট রাখেন। যেটা কিনা আপনি শুধু মাসে সেই পাবেন একদিন এই অ্যাকাউন্ট ডাবল করার চিন্তা-ভাবনা করলে অবশ্যই আপনার লস হবে।

LEAVE A REPLY