কম ট্রেডিং স্কিল নিয়ে বেশি মুনাফা করার চিন্তা করা উচিত নয়

0
356

যদি আপনার ট্রেডিং স্কিল কম থাকে ফরেক্স মার্কেট এ তাহলে বেশি মুনাফা করার চিন্তা করা উচিত নয়। কারণ আমরা জানি যে এই ব্যবসা কতটা ঝুকিপুর্ণ এবং এখানে সফলভাবে মুনাফা করার জন্য আমাদের অনেক জ্ঞান এবং অভিজ্ঞতার প্রয়োজন। আপনার যদি ট্রেডিং স্কিল কম থাকে তাহলে অবশ্যই আপনার মুনাফা করার চিন্তাটাও সীমিত রাখা উচিত। কেউ যদি কম স্কিল নিয়ে বেশি করার চিন্তা করে থাকে তাহলে সে কখনই এই মার্কেটে টিকে থাকতে পারবে না। প্রাথমিকভাবে আমাদের ট্রেডিং স্কিল বাড়ানোর জন্য চেষ্টা করতে হবে তারপর আমাদের মুনাফা বাড়ানোর দিকে নজর দিতে হবে। আপনাকে আগে অভিজ্ঞতা অর্জন করতে হবে। জীবনের কোন ক্ষেত্রেই অভিজ্ঞতা বাদে আপনাকে ভাল কোন স্থানে স্থান দিবে না। সরকারী চাকুরী করতে গেলেও আপনার অভিজ্ঞতা চায়।

ফরেক্স মার্কেটে প্রফিট করার মূলমন্ত্রই হচ্ছে ভালো ট্রেডিং স্কিল। ভালো ট্রেডিং স্কিল বা কৌশলের ওপর নির্ভর করে ট্রেডিং সাফল্যের। ট্রেডিং স্কিল খারাপ হলে তার জন্য মার্কেটে টিকে থাকাই কঠিন। আসলে ফরেক্স এ মানি মেকার হতে হলে প্রফিটের থেকে ফরেক্স শিক্ষার ওপর গুরুত্ব বেশি দিতে হবে। মাস বা সপ্তাহ শেষে মুনাফার পরিমান হিসাব না করে আপনি ট্রেডিং এ কতটা ডেভেলপমেন্ট করতে পেরেছেন সেটা লক্ষ্য করা উচিত। ট্রেডিং স্কিল ভলভালো হলে অধিক মুনাফা প্রাপ্তি অটোমেটিক হয়ে যাবে।

অবশ্যয় যেমন ওজন বহন করা যাই তেমন ওজন কাধে নেওয়াটা অনেক ভাল। আপনি যদি সামান্য অভিজ্ঞতা নিয়ে দিনে ১০০ ডলার আয়ের চিন্তা করে সারাদিন ফরেক্স এ সময় দিয়ে বেশি বেশি ট্রেড করতে থাকেন তাহলে হতে পারে কোনদিন আপনার পক্ষে মার্কেট থাকলে সফলতা পেলেও সব সময় মার্কেট আপনার সঙ্গে ভাল ব্যবহার করবে না। তাই অনেক লসও হতে পারে তাই যতটুকু জ্ঞান আপনার আছে সেই মতে প্রফিট করার জন্য চেষ্টা করতে হবে তাহলে প্রফিট কম হলেও লস হবে না।

ফরেক্স ট্রেডিং বিজিনেস এ আপনাকে মুনাফার আশা করতে হলে ভালো ট্রেডিং স্ক্রিল জানতে হবে,অল্প স্ক্রিল নিয়ে আপনি কখনোই ভালো মুনাফার আশা চিন্তা করতে পারবেন না,আপনি অল্প স্ক্রিল দিয়ে হয়তো ২/৫ টা এন্ট্রি তে মুনফা করতে পারবেন কিন্তু ককন্টিনিউ করতে পারবেন না।

ফরেক্স শিখতে এই  লিংক এ clik করুন

LEAVE A REPLY