একসাথে একাধিক timeফ্রেম এ ট্রেডিং

0
319

বাংলা ফরেক্স এ আজ কথা বলবো একাধিক টাইম ফ্রেম এ কি ভাবে ট্রেড করবেন। ফরেক্স মার্কেট এ MT4 এর মাধ্যমে অনেক উপায় থাকে ট্রেড করার। যেমন আপনি একটি টাইম ফ্রেম এ কোন সিগন্যাল পাচ্ছেন না । একটি টাইম ফ্রেম এ যদি আপনি কোন সিগন্যাল না পান ট্রেড শুরু করার জন্য। চিন্তার কিছু নেই। কারন ফরেক্স মার্কেট এ আপনি পাচ্ছেন একাধিক টাইম ফ্রেম। তাই আপনি অন্য টাইম ফ্রেম ও ট্রেড করতে পারেন। যদি ও অনেক ফরম এ লেখতে দেখেছি। অনেকেই বলেছেন একাধিক টাইম ফ্রেম এ ট্রেড বেশী ভালো না। হে যদি আপনি বেশী টাইম ফ্রেম এ ট্রেড করতে চান । তাহলে এই সমস্যা হতে পারে। তবে কোন না কোন টাইম ফ্রেম এ আপনি ট্রেড করার জন্য সিগন্যাল পাবেন। যেমন আপনি যদি এক ঘণ্টার টাইম ফ্রেম এ ট্রেড করেন তাহলে দেখবেন এক রকম। আবার যদি ৩০ মিনিট টাইম ফ্রেম দেখেন তাহলে দেখবেন আরেক রকম। যদি আপনি ১ ঘণ্টার টাইম ফ্রেম এ সিগন্যাল না পান । তবে ৩০ মিনিট টাইম ফ্রেম এ সিগনাল পাবেন।

একাধিক টাইম ফ্রেম এর গুরুত্ব
আমি একাধিক টাইম ফ্রেম গুরুতর জোর দিবো না । এবং উচ্চ টাইম ফ্রেম এ মনোযোগ দিতে বলবো না। যদি আপনি সাপ্তাহিক চার্ট দেখে ট্রেড না করেন। সাপ্তাহিক চার্ট দেখে ট্রেড করলে আপনার অন্য রকম ধারনা হতে পারে। অনেক মানুষ এ বলবে সাপ্তাহিক
ডাউনট্রেন্ডে এ আছে। কিন্তু দৈনিক ট্রেনড কিন্তু অন্য কিছু বলে। আবার আপনি যদি দেখেন চার ঘণ্টার চার্ট তা কিছুটা সমতল এ আছে। কিন্তু ঘণ্টার চারতি নরাচরা করছে। তবে বড় টাইম ফ্রেম এ দেখলে বুঝা যায় । দিনের শেষে ডাউন ট্রেন্ড এ আছে। অন্য অন্য টাইম ফ্রেম গুলো দেখলে বুঝা যাবে ডাউন ট্রেন্ড এ আছে। বড় টাইম ফ্রেম গুলো তে কিছুটা ধারণা পাওয়া যায়।

যেসব জিনিসগুলি লোকেরা বোঝে না সেগুলির মধ্যে একটি হল যে যখন আপনি কোন মুদ্রা বা পণ্য কিনছেন বা বিক্রি করেন, তখন এটি অন্য কিছু এর মতোই হয়।
উদাহরণস্বরূপ , আপনি দোকান এ যাবেন টেলিভিশন কিনার জন্য। অনেক টেলিভিশন এ দেখবেন কিছু ছার দিচ্ছে । কোন টাই ১০% , কোন টাই ১৫% । তখন আপনি চিন্তায় পড়ে যাবেন কম টাকায় ভালো টেলিভিশন কোন টা নিবেন। অনেক ব্যাবসায়ি আছেন বুঝতে পারেন না । কোন টা নিবেন ভালো জিনিস নিবেন নাকি কম টাকায় খারাপ জিনিস নিবেন। ফিউচার ট্রেডাররা এটা বুঝতে পারে,
দুর্ভাগ্যবশতঃ অনেক ট্রেডার রা তা বুঝতে পারে না ।

ফরেক্স শিখতে এই লিংক এ দেখতে পারেন

LEAVE A REPLY